সমান্তরাল সহবাস

একবার মুহূর্তের জন্য গিলে ফেলেছিলাম বৃক্ষসমেত বন কিন্তু আশ্চর্যমত পেটে গেড়ে গিয়েছিল বৃক্ষেরা ফলত দানাদার খাদ্য অসহ্য হয়ে উঠেছিল । বৃক্ষেরা তরলমত খাদ্য পছন্দ করে কিছুকাল তাই তরলখাদ্য নিতে হয়েছিল আমার। দা-কুঠার থাকলে বৃক্ষ কর্তন এমন কঠিন কিছু নয় মস্তিস্ক নাড়া দিয়ে উঠল আমার তন্ন তন্ন করে বাড়ি খুজঁলাম,ওসব কিছু নেই(!) অতঃপর গন্তব্য শৈল্যচিকিৎসক মুখলেছউদ্দীন ডাক্টারের পেট কাটার বায়না,আমার কাঁটা ছেড়ার ভয় বললাম পেট কেটে নয়,মুখ দিয়ে টেনে তোলেন ডাক্টার গম্ভীর "বৃক্ষের মূল গেড়ে আছে পেটে ওটা কাটতে হবে"। সারাটা জীবন ছায়ায় রেখেছি আমি কি গাড়ল নাকিওটা কাঁটতে দেই অতঃপর পাঁচশত টাকা ভিজিট এবং প্রস্থান। বৃক্ষেরা গেড়েই থাকল ভিতরে চেষ্টার কমতি থাকল না আমার মাঝে মাঝে ঝড়ে বৃক্ষের পতন বিষয়ক খবর পড়ি দস্তুরমত ঝড়ের বেগে বাতাস দেই ভিতরে কিন্তু কি আশ্চর্যমত কয়েকটা পাতা মাএ পড়ে ভিতরে পচেঁ যায়পেটটা ব্যথা হয়ে থাকে কয়েকদিন ভাবি থাকুক না বরং নিজেই অভিযোজিত হই পৃথিবীতে আর কটা দিন? আপনারা হয়ত এতক্ষন বুঝেই ফেলেছেন একেকটা নারীও একেকটা বৃক্ষ বটে যাদের গিলে ফেলা যায় সহজেই কিন্তু উগলানো যায় না।